• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম ::
/ Breaking News, Favourite news, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অপরাধ, অর্থনীতি, অ্যাপস, আইন-বিচার, আইনি পরামর্শ, আওয়ামী লীগ, আন্তর্জাতিক, আন্তর্জাতিক প্রতিষ্ঠান, আফ্রিকা, আমদানি-রপ্তানি, আমার পরিবার, ইউরোপ, ইজতেমা, ইতিহাস ও ঐতিহ্য, ইসলাম ও জীবন, ইসলামী ব্যক্তিত্ব, উত্তর আমেরিকা, উদ্ভাবন, উদ্যোক্তা, এনজিও, এশিয়া, কবিরহাট, কোম্পানীগঞ্জ, ক্যাম্পাস, ক্রিকেট, খাবার, খুলনা, খেলাধুলা, গণমাধ্যম, গান, চট্টগ্রাম, চাকরির খোঁজ, চাটখিল, জাতীয়, জাতীয় পার্টি, টালিউড, টিউটোরিয়াল, টিপস, টেনিস, টেলিকম, ডিফেন্স, ঢাকা, ঢালিউড, তথ্য ও প্রযুক্তি, দক্ষিণ আমেরিকা, দুর্ঘটনা, নাটক, নিয়োগ পরীক্ষা, নিয়োগ পরীক্ষার প্রস্তুতি, নোয়াখালী, নোয়াখালী সদর, পরীক্ষা, পর্যটন, পাকিস্তান, পোশাকশিল্প, প্রবাস, ফলাফল, ফুটবল, ফ্রিল্যান্সিং, বরিশাল, বলিউড, বাজেট, বিএনপি, বিজ্ঞান, বিদেশে পড়াশুনা, বিনোদন, বীমা, বৃত্তি, বেগমগঞ্জ, বেসরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, ব্যাংক, ব্যাংক-বিমা, ভর্তি, ভারত, ভ্রমণ, মধ্যপ্রাচ্য, ময়মনসিংহ, মার্কিন নির্বাচন, মালয়েশিয়া, মাসআলা মাসায়েল, মিডিয়া, মিডিয়া, মুসলিম বিশ্ব, মোবাইল, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, রংপুর, রমজান, রাজধানী, রাজনীতি, রাজশাহী, রাজস্ব, রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান, রিভিউ, রূপচর্চা, লাইফ স্টাইল, শিক্ষাঙ্গন, শিক্ষাপ্রতিষ্ঠান, শেয়ার বাজার, শোক, সংবাদ, সংবাদ, সমাধান, সরকার, সরকারি, সাক্ষাৎকার, সাক্ষাৎকার, সাক্ষাৎকার, সাক্ষাৎকার, সাক্ষাৎকার, সামাজিক মাধ্যম, সারাদেশ, সিলেট, সুবর্ণচর, সেনবাগ, সোশ্যাল মিডিয়া, সোনাইমুড়ী, হলিউড, হাতিয়া

বিএনপির আরও ৩৪০ নেতাকর্মী গ্রেফতার #4

রিপোর্টারের নাম / ১০ বার
আপডেট সময় :: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩

বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা টানা ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচির শেষ দিন বুধবার রাজধানীতে তিনটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। দূরপাল্লার বাস চলাচল কিছুটা কম থাকলেও অন্য সব যানবাহন চলাচল ছিল অনেকটাই স্বাভাবিক। ঢাকার ব্যস্ত সড়কগুলোতে ছিল যানজট। এর মধ্যেই রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে দলটির নেতাকর্মীরা। বুধবার দেশের বিভিন্ন স্থানে বিচ্ছিন্নভাবে যানবাহনে ভাঙচুর, বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করা হয়েছে। চট্টগ্রামের আনোয়ারায় পুলিশের সঙ্গে যুবদলের নেতাকর্মীদের সংঘর্ষে ওসি আহত হয়েছেন। বিএনপি দাবি, দ্বিতীয় দিনের কর্মসূচির মধ্যে সারা দেশে ৩৪০ জনের বেশি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার সকাল সোয়া ৯টার দিকে রাজধানীর জিগাতলায় রজনীগন্ধা পরিবহণ নামে যাত্রীবাহী একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ২০ মিনিটের চেষ্টায় আগুন নেভায়। এ ঘটনায়ও কেউ হতাহত হয়নি। বেলা পৌনে ৩টায় শাহবাগ মোড়ে বঙ্গবন্ধু এয়ারপোর্ট পরিবহণ নামের যাত্রীবাহী একটি বাসে আগুন দেওয়ার খবর পায় ফায়ার সার্ভিস। পরে দুটি ইউনিট গিয়ে আগুন নেভায়। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। এর আগে দুপুর ১২টায় রাজধানীর কবি নজরুল সরকারি কলেজের সামনে সাভার পরিবহণের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় কেউ হতাহত না হলেও বাসের অধিকাংশ পুড়ে গেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, যাত্রী নিয়ে সাভার পরিবহণের বাসটি সদরঘাটের দিকে আসছিল। কবি নজরুল কলেজের সামনে এলে দুর্বৃত্তরা বাসে আগুন ধরিয়ে দেয়। বাসে থাকা যাত্রীরা হুড়োহুড়ি করে নেমে পড়েন। মুহূর্তেই বাসটির সিট, লাইট, ফ্যানসহ বেশিরভাগ অংশ ভস্মীভূত হয়।

ফায়ার সার্ভিস জানিয়েছে, মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল পর্যন্ত ৪টি অগ্নিকাণ্ডের সংবাদ পেয়েছে তারা। এ ঘটনায় ২টি বাস, ১টি ট্রাক ও ১টি পিকআপ ক্ষতিগ্রস্ত হয়। আগুন নেভাতে ৭টি ইউনিট ও ৩৫ জন জনবল কাজ করে। এদিকে রাজধানীর ডেমরায় কারিবুল হাসানাত ভূঁইয়া (২৪) নামে গ্রেফতার ডেমরা থানা ছাত্রদলের এক নেতাকে বুধবার বিকালে কারাগারে পাঠিয়েছেন আদালত। অবরোধে রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকায় সতর্ক অবস্থায় ছিল পুলিশ। সন্দেহভাজন ব্যক্তি ও যাত্রীদের তল্লাশি চালানো হয়েছে।

বিএনপির বিক্ষোভ মিছিল : বুধবার সকালে মতিঝিলে বিক্ষোভ মিছিল করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বেইলি রোডে বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সহসম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল। দুপুরে কমলাপুরে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। পাঁচটি স্থানে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে স্বেচ্ছাসেবক ঢাকা মহানগর দক্ষিণ। শ্যামপুর, কদমতলীতে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। সকালে মিছিল শেষে সিইসির কুশপুত্তলিকা দাহ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল। মিরপুরে বিক্ষোভ করেছে বাংলা কলেজ ছাত্রদল। গুলশানে স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ইয়াছিন আলী ও সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসানের নেতৃত্বে মিছিল হয়। ছাত্রদল সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম রাকিবের নেতৃত্বে দৈনিক বাংলা মোড়ে বিক্ষোভ হয়।

গণতন্ত্র মঞ্চসহ সমমনাদের বিক্ষোভ : অবরোধের সমর্থনে দুপুরে রাজধানীর পল্টনে বিক্ষোভ মিছিল করেছে গণতন্ত্র মঞ্চ। এতে উপস্থিত ছিলেন গণতন্ত্র মঞ্চের বর্তমান সমন্বয়ক এবং জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকি, নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার, ভাসানী অধিকার পরিষদের শেখ রফিকুল ইসলাম বাবুল, হাবিবুর রহমান রিজু প্রমুখ। দুপুরে প্রেসক্লাব, কাকরাইল ও বিজয়নগর এলাকায় বিক্ষোভ মিছিল করে জাতীয়তাবাদী সমমনা জোট। বিজয়নগরে বিক্ষোভ মিছিল করে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। একই এলাকায় বিক্ষোভ মিছিল করেছে ১২ দলীয় জোটের নেতারা। কর্মসূচিতে সমর্থন করে বিকালে বিজয়-৭১ চত্বরে কর্মসূচি পালন করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। এছাড়াও এদিন বিক্ষোভ মিছিল বের করে গণফোরাম (মন্টু), বাংলাদেশ পিপলস পার্টি, নুরুল হক নুর নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ, ড. রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ, ডা. মোস্তাফিজুর রহমান ইরান নেতৃত্বাধীন লেবারপার্টিসহ সমমনা রাজনৈতিক দলগুলো। এছাড়া এদিন রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

আনোয়ারা ও কর্ণফুলী (চট্টগ্রাম) : আনোয়ারা উপজেলার চাতরী এলাকায় বেলা ১১টায় যুবদলের নেতাকর্মীরা অবরোধ কর্মসূচি পালন করে। এ সময় সিএনজি অটোরিকশাসহ কয়েকটি গাড়ি ভাঙচুর করে তারা। পুলিশ তাদের ধাওয়া করলে সংঘর্ষ বেধে যায়। নেতাকর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ ৮ রাউন্ড গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় আনোয়ারা থানার ওসি সোহেল আহমেদ আহত হয়েছেন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওসি তদন্ত মোহাম্মদ মহিউদ্দিন বলেন, ওসি স্যারকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি ডান চোখে আঘাত পেয়েছেন। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

বরিশাল : সকালে মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আফরোজা খানম নাসরীনের নেতৃত্বে ঢাকা-বরিশাল মহাসড়কের কাশীপুর বাজারে বিক্ষোভ মিছিল। জেলা ছাত্রদলের সহ-সভাপতি আসিফ-আল-মামুনের নেতৃত্বে বগুড়া রোডে বিক্ষোভ মিছিল হয়। দুপুর দেড়টায় পলিটেকনিক রোডে মহানগর ছাত্রদল বিক্ষোভ মিছিল করে। এরপর বগুড়া রোডে মহানগর কৃষক দল ও ওলামা দলের বিক্ষোভ মিছিল বের করলে পুলিশের ধাওয়ায় তা পণ্ড হয়ে যায়। নগরীর নবগ্রাম রোডে মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছে। এছাড়া যুবদল নেতা আরিফুর রহমান মুন্নার নেতৃত্বে স্বরোডে ও আমিরগঞ্জ সড়কে ৩ নং ওয়ার্ড বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছে।
ফরিদপুর : শহরে পৃথক বিক্ষোভ মিছিল করেছে কৃষকদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা।

বাঘা (রাজশাহী) : মঙ্গলবার রাত সাড়ে ১১টায় বাঘা উপজেলার ছাতারী প্রাণীসম্পদ অফিসের সামনে চলন্ত ট্রাকে দুর্বৃত্তের ককটেল নিক্ষেপে চালক মানিক দাস আহত হয়েছেন। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় ট্রাকের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

গৌরীপুর (ময়মনসিংহ) : পৌর শহরের উত্তরবাজারে গাড়ি ভাঙচুর ও নাশকতার চেষ্টার অভিযোগে ১০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রুহুল আমিন ও সদস্য তানভীর হাসানকে গ্রেফতার করেছে।


☞ এ জাতীয় আরো খবর

সম্পাদকীয় :

সম্পাদক : মিজানুর রহমান কিরণ।
সহ-সম্পাদক ও প্রকাশক : তৌহিদুল আনোয়ার আজিম।
নির্বাহী সম্পাদক : জাফর ইকবাল
বার্তা সম্পাদক : মোহাম্মদ হারুন আল রশিদ।

https://slotbet.online/