• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম ::
/ Breaking News, Favourite news, Photo Gallery, Uncategorized, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অর্থনীতি, অ্যাপস, আন্তর্জাতিক, আন্তর্জাতিক প্রতিষ্ঠান, আফ্রিকা, আমদানি-রপ্তানি, ইউরোপ, ইজতেমা, ইতিহাস ও ঐতিহ্য, ইসলাম ও জীবন, ইসলামী ব্যক্তিত্ব, উত্তর আমেরিকা, উদ্ভাবন, উদ্যোক্তা, এশিয়া, কবিরহাট, কোম্পানীগঞ্জ, খুলনা, গণমাধ্যম, চট্টগ্রাম, চাকরির খোঁজ, চাটখিল, জাতীয়, ঢাকা, তথ্য ও প্রযুক্তি, দক্ষিণ আমেরিকা, নোয়াখালী, নোয়াখালী সদর, পর্যটন, পাকিস্তান, পোশাকশিল্প, প্রবাস, ফ্রিল্যান্সিং, বরিশাল, বাজেট, বিনোদন, বীমা, বেগমগঞ্জ, বেসরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, ব্যাংক, ব্যাংক-বিমা, ভারত, মধ্যপ্রাচ্য, ময়মনসিংহ, মালয়েশিয়া, মাসআলা মাসায়েল, মিডিয়া, মিডিয়া, মুসলিম বিশ্ব, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, রংপুর, রমজান, রাজধানী, রাজশাহী, রাজস্ব, রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান, শেয়ার বাজার, সংবাদ, সংবাদ, সমাধান, সরকার, সরকারি, সাক্ষাৎকার, সাক্ষাৎকার, সাক্ষাৎকার, সামাজিক মাধ্যম, সারাদেশ, সিলেট, সুবর্ণচর, সেনবাগ, সোশ্যাল মিডিয়া, সোনাইমুড়ী, হাতিয়া

বেক্সিমকো লিমিটেডে বিনিয়োগকারীদের জন্য সুখবর! লোকসান কাটিয়ে লাভের মুখ দেখল বেক্সিমকো!

রিপোর্টারের নাম / ২১ বার
আপডেট সময় :: সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪

বেক্সিমকো লিমিটেডে বিনিয়োগকারীদের জন্য সুখবর! লোকসান কাটিয়ে লাভের মুখ দেখল বেক্সিমকো!

কবিরহাট নিউজ: ডেস্ক রিপোর্ট,
সোমবার, ২৯ শে জানুয়ারি ২০২৪ইং, ২০:০০ অপরাহ্ন।

শেয়ার বাজারে নিয়ন্ত্রন সংস্থা ফ্লোর প্রাইস বেঁধে দেওয়ার পর তালিকাভুক্ত কোম্পানি বেক্সিমকো লিমিটেডের বিনিয়োগকারীরা দীর্ঘ প্রায় এক বছর হতাশায় ছিল।
ব্লকে লেনদেন হলেও মূল মার্কেটে শেয়ার কেনাবেচা প্রায় বন্ধই ছিল।

সম্প্রতি নিয়ন্ত্রক সংস্থা ফ্লোর প্রাইস তুলে দেওয়ার পরও অস্বাভাবিক দর পতনের আশঙ্কায় বেক্সিমকো লিমিটেড সহ ১২টি কোম্পানির শেয়ারের ফ্লোর প্রাইস বহাল রাখে।
মূলত বেক্সিমকোস লিমিটেড শেয়ারটি শেয়ার ছিল শেয়ার বাজারের মার্কেট লিডার।
কিন্তু করোনা প্যান্ডামিক এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে আমদানি রপ্তানি কমে যাওয়ায় বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি বেক্সিমকো লিমিটেডের আয় কমে যায়।

একই কারনে কোম্পানিটি বিনিয়োগকারীদের ডেভিডেন্স বা লভ্যাংশ দিয়েছে মাত্র ১০ শতাংশ।
অর্থাৎ যিনি রেকর্ড ডেটের আগে ১১৫.৬০ পয়সা দিয়ে একটি শেয়ার কিনেছেন তিনি লভ্যাংশ হিসেবে পাবেন মাত্র ১০ টাকা।
আর ফ্লোর প্রাইস এর কারণে শেয়ার বেচা কিনা ছিল বন্ধ।

এতসব হতাশার মধ্যেই আজ ২৯ জানুয়ারি সোমবার কোম্পানির বোর্ড মিটিং অনুষ্ঠিত হয়, কোম্পানির দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে অনুমোদন দেওয়ার পর কোম্পানি এই প্রতিবেদন পেশ করে।
প্রতিবেদনে জানানো হয়,
দ্বিতীয় প্রান্তিকে লাভের মুখ দেখেছে কোম্পানিটি।
চলতি হিসাব বছরের ২য় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮২ পয়সা। যা গত বছর একই সময়ে ছিল ৩ টাকা ৬০ পয়সা।

চলতি হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে (জুলাই,২৩-ডিসেম্বর,২৩) প্রতিষ্ঠানটির সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ০৩ পয়সা।
যা গত বছরের একই সময় ছিলো ৭ টাকা ৩৫ পয়সা।

কবিরহাট নিউজ, ডেস্ক রিপোর্ট।

 


☞ এ জাতীয় আরো খবর

সম্পাদকীয় :

সম্পাদক : মিজানুর রহমান কিরণ।
সহ-সম্পাদক ও প্রকাশক : তৌহিদুল আনোয়ার আজিম।
নির্বাহী সম্পাদক : জাফর ইকবাল
বার্তা সম্পাদক : মোহাম্মদ হারুন আল রশিদ।

https://slotbet.online/