• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম ::

নোয়াখালীতে বিপুল পরিমাণ নগদ টাকা ও নয়টি মোবাইল হ্যান্ডসেট সহ বিকাশ প্রতারক চক্রের এক সদস্য গ্রেপ্তার।

রিপোর্টারের নাম / ১৬ বার
আপডেট সময় :: সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪

কবিরহাট নিউজ, ২৬ ফেব্রুয়ারি, সোমবার ২০২৪ ইং,

১:৪৫

২৪ শে ফেব্রুয়ারি নোয়াখালী জেলার পুলিশ মিডিয়া সেল থেকে জানানো  হয়েছে:
ভুক্তভোগী মোঃ শাহাদাত হোসেন (৫৬), পিতা-মৃত হাবিবুর রহমান মুন্সী, সাং-রুপসী, থানা- শাহজাদপুর, জেলা-সিরাজগঞ্জ।
এর ব্যবহৃত মোবাইল ফোনে ০৯৬৩৮৬২৩১৩৪ নম্বর থেকে ব্যাংকের প্রধান কার্যালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারণামূলক ভাবে ওটিপি সংগ্রহ পূর্বক ডিজিটাল ডিভাইসে বে-আইনী প্রবেশ করতঃ প্রতারক চক্র পরস্পর যোগসাজসে বাদীর নামীয় ব্যাংক ACCOUNT

NAME-MD.SHAHADAT HOSSAIN, ACCOUNT NO-49021036869883001 এবং ক্রেডিট কার্ড নং-5455380000541891,

চৌমুহনী শাখা নোয়াখালী হতে বিভিন্ন ধাপে বিভিন্ন উপায়ে (বিকাশ/নগদ/রকেট/উপায় একাউন্টের মাধ্যমে) সর্বমোট ৪,১৯,৮০০/- (চার লক্ষ উনিশ হাজার আটশত) টাকা আইন বর্হিভূত ই-ট্রান্সজেকশন করতঃ আত্মসাৎ করেছে।

এছাড়াও অজ্ঞাতনামা প্রতারক চক্র একই উপায়ে কৌশলে প্রতারণামুলক ভাবে

মধুসুদন সাহা, পিতা-মৃত রমেশ চন্দ্র সাহা, সাং-কাপিলাতলী, থানা+জেলা-লক্ষ্মীপুর, বর্তমানে-ন্যাশনাল হার্ডওয়ার, ডিবি রোড, চৌমুহনী, থানা-বেগমগঞ্জ, জেলা-নোয়াখালী এর নিকট হতে গত ১৯/১২/২০২৩খ্রিঃ তারিখ ২,২০,০০০/- টাকা,

মোঃ শহিদুল ইসলাম, পিতা-মৃত হাবিব উল্যাহ, সাং-এখলাছপুর, থানা-বেগমগঞ্জ, জেলা-নোয়াখালী এর নিকট থেকে গত ২৪/১২/২০২৩খ্রিঃ তারিখ ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা,

ডাঃ জেরিম আঞ্জুম ইমা (২৪), পিতা-মোঃ ইমদাদুল হক, সাং-তেলিগাতি, থানা-খান জাহান আলী, জেলা-খুলনা, বর্তমানে আরএমও, কমফোর্ট জেনারেল হাসপাতাল, চৌমুহনী, থানা-বেগমগঞ্জ, জেলা-নোয়াখালী এর নিকট হতে গত ০৫/১২/২০২৩খ্রিঃ তারিখ ৮০,০০০/- (আশি হাজার) টাকা,

তাসফিনুল হক (৬৪), পিতা-মোজাম্মেল হক, সাং-আলীপুর, থানা-বেগমগঞ্জ, জেলা-নোয়াখালী এর নিকট হতে গত ১৫/১২/২০২৩খ্রিঃ তারিখ ৬১,০০০/- টাকা আত্মসাত করে নিয়ে যায়।

ঘটনার বিষয়ে ভুক্তভোগী মোঃ শাহাদাত হোসেন ঘটনার বিষয়ে অভিযোগ দায়ের করলে বেগমগঞ্জ মডেল থানার মামলা নং-০৩, তারিখ- ০১/০২/২০২৪খ্রিঃ, ধারা-১৮/২৩/২৪/৩০/৩৩ সাইবার নিরাপত্তা আইন ২০২৩ তৎসহ ৪২০/৪০৬ পেনাল কোড রুজু করা হয়।

বিষয়টি অবগত হলে মাননীয় পুলিশ সুপার জনাব মোহাম্মদ আসাদুজ্জামান বিপিএম, পিপিএম মহোদয় ঘটনার গুরুত্ব অনুধাবন করে উক্ত বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ পূর্বক অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।

মাননীয় পুলিশ সুপার মহোদয়ের প্রয়োজনীয় দিক-নির্দেশনা এবং জনাব মোঃ আনোয়ারুল ইসলাম, অফিসার ইনচার্জ, বেগমগঞ্জ মডেল থানা, নোয়াখাল এর সার্বিক তত্ত্বাবধানে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) জনাব মোঃ ফরিদুল আলম এবং অত্র থানার এসআই (নিরস্ত্র) স্পেসল্যাব চৌধুরী প্রমোজ এর নেতৃত্বে একটি চৌকস অভিযানিক দল গঠন করা হয়।

আভিযানিক দল দীর্ঘ প্রচেষ্টায় বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করে ঘটনার সাথে জড়িত আসামীদের সনাক্ত করে তাদেরকে গ্রেফতারের জন্য বিভিন্ন জাল তৈরী করেন। অবশেষে আভিযানিক দল দীর্ঘ চেষ্টার পর অভিযান পরিচালনা করে আসামী
১। মোঃ আলী হাসান লিটন (৩৮), পিতা-মৃত গাদু মুন্সি, সাং-কাজলদহ, থানা-কুড়িগ্রাম সদর, জেলা-কুড়িগ্রামকে ঢাকার নিউমার্কেট হাতির পোল এলাকা থেকে এবং প্রতারক চক্রের নেতৃস্থানীয় সদস্য আসামী
২। মোঃ শামীম উদ্দিন (৩০), পিতা-মৃত আব্দুল খালেক, সাং-পূর্ব বিরবিরি, ০৬নং ওয়ার্ড, জাহাজমারা ইউপি, থানা-হাতিয়া, জেলা-নোয়াখালীকে হাতিয়া থানাধীন জাহাজমারা এলাকা থেকে গ্রেফতার করে।

গ্রেফতারকালে ১নং আসামী মোঃ আলী হাসান লিটন এর হেফাজত হতে মামলার ঘটনায় ব্যবহৃত সীমকার্ড সম্বলিত একটি মোবাইল হ্যান্ডসেট এবং

২নং আসামী মোঃ শামীম উদ্দিন এর হেফাজত হতে ক) নগদ ৬,১৪,৫০০/- টাকা,
খ) বাটন মোবাইল হ্যান্ডসেট-০৪টি, এন্ড্রয়েড মোবাইল হ্যান্ডসেট-০৪টি,
গ) মোবাইল হ্যান্ডসেট বক্স-০৭টি,
ঘ) অপর ব্যক্তির এনআইডি কার্ড-০৫টি,
ঙ) খালি সীমের প্যাকেট-৪৪টি,
চ) অপরের নামে রেজিষ্টারকৃত একটিভ সিমকার্ড অপরের নামে একাউন্ট পরিচালনা করে এরুপ বিকাশ/নগদ একাউন্ট যুক্ত-২৫টি উদ্ধারপূর্বক জব্দ করা হয়।

প্রাথমিক ভাবে জানা যায়, অভিযুক্ত প্রতারক চক্রের সদস্যরা বিকাশ একাউন্ট হতে গ্রেফতারকৃত আসামী মোঃ লিটন এর বিকাশ একাউন্টের মাধ্যমে নগদ টাকায় রুপান্তর করে। আসামী দীর্ঘদিন অবৈধভাবে বিকাশে লেনদেন করে অজ্ঞাত প্রতারক চক্রকে ডিজিটাল ডিভাইসে প্রবেশ করিয়ে টাকা আত্মসাতে সহায়তা করে আসছে। এছাড়াও আসামী আলোচ্য মামলার ঘটনায় ২,২০,০০০০/- টাকা প্রতারক চক্রকে আত্মসাতেও সহায়তা করে।

অপর গ্রেফতারকৃত আসামী শামীম উদ্দিন পেশাদার প্রতারক চক্রের নেতৃস্থানীয় সদস্য। গ্রেফতারকৃত আসামী তার স্থায়ী ঠিকানায় শামীম বস্ত্র বিতান নামক একটি ব্যবসা প্রতিষ্ঠানে বিকাশ/নগদ এর ব্যবসা পরিচালনা করে আসছে। উক্ত ব্যবসা পরিচালনা কালে আসামী দীর্ঘদিন যাবৎ কৌশলে তার অপরিচিত বিভিন্ন সাময়িক পথচারী কাস্টমারের নামে সীম রেজিষ্ট্রেশন করে রাখে এবং পরবর্তীতে সূযোগ বুঝে কৌশলে উক্ত সীমে অপর কোন অপরিচিত ব্যক্তির নামে বিকাশ/নগদ নাম্বার সৃজন করে দেশের বিভিন্ন জেলার বিভিন্ন প্রতারক লোকদের সহিত সমন্বয় পূর্বক প্রতারক চক্রের সদস্য হিসেবে বিভিন্ন সাধারণ মানুষের নিকট হতে প্রতারণামূলক ভাবে অর্থ আত্মসাৎ করে আসছে।

আসামীর হেফাজত হতে জব্দকৃত বিকাশ একাউন্ট সমূহের মধ্যে বেশ কয়েকটি বিকাশ একাউন্ট অত্র মামলার ঘটনায় সম্পৃক্ত বিকাশ একাউন্ট।
মামলার বিবরণ বেগমগঞ্জ মডেল থানার মামলা নং-০৩, তারিখ- ০১/০২/২০২৪খ্রিঃ, ধারা-১৮/২৩/২৪/৩০/৩৩ সাইবার নিরাপত্তা আইন ২০২৩ তৎসহ ৪২০/৪০৬ পেনাল কোড।

Ref: POLICE MEDIA CELL NOAKHALI
[24 FEBRUARY 24]


☞ এ জাতীয় আরো খবর

সম্পাদকীয় :

সম্পাদক : মিজানুর রহমান কিরণ।
সহ-সম্পাদক ও প্রকাশক : তৌহিদুল আনোয়ার আজিম।
নির্বাহী সম্পাদক : জাফর ইকবাল
বার্তা সম্পাদক : মোহাম্মদ হারুন আল রশিদ।

https://slotbet.online/