• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম ::
কোম্পানীগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে সড়ক ও সেতু মন্ত্রীর ভাই-ভাগিনাসহ ১০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ভয়াবহ লোডশেডিং এর কারনে চরম দুর্ভোগে নোয়াখালী জেলার কবিরহাট উপজেলার মানুষ! কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালের অপারেশন থিয়েটারের সামনে চলছিল মাদক বেচাকেনা আজ ঐতিহাসিক ২৬ মার্চ, আমাদের মহান স্বাধীনতা দিবস। শত শত ধর্মপ্রাণ মুসল্লির অংশগ্রহণে কবিরহাটে উদ্বোধন হলো বাইতুন নূর জামে মসজিদ! যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের হামলায় এক বাংলাদেশি ব্যবসায়ী নিহত। আজ ঐতিহাসিক ৭ ই মার্চ। গাজা সংঘাত অবসানে বিকল্প ব্যবস্থা গ্রহণের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর প্রয়োজনে আমরাও স্যাংশন দিতে পারি: প্রধানমন্ত্রী

ঢাকায় ট্রেনে আগুন

রিপোর্টারের নাম / ৮ বার
আপডেট সময় :: শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪

রাজধানীর গোলাপবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকান্ডের পর পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। রাত ৯টার দিকে ট্রেনটিতে আগুনের ঘটনা ঘটে। ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। পরে উদ্ধার কাজে যোগ দেন বিজিবির সদস্যরা। র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন জানান, ট্রেনের একটি কামরা থেকে পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ঘটনার পর র‌্যাবসহ বিভিন্ন বাহিনীর গোয়েন্দারা আগুনের ঘটনার পেছনের কারণ অনুসন্ধান করছেন বলেও জানান তিনি। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ডিউটি অফিসার রাকিবুল হাসান জানান, রাত ৯টার দিকে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিস। পরবর্তীতে সাতটি ইউনিটের প্রায় দুই ঘটনার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। রেলওয়ে সূত্রে জানা গেছে, বেনাপোল এক্সপ্রেস-৭৯৫ ট্রেনটি দুপুর ১টায় বেনাপোল থেকে ছেড়ে আসে। ট্রেনটির ঢাকায় পৌঁছানোর কথা রাত ৮টা ৪৫ মিনিটে। এর মধ্যে গোলাপবাগ পৌঁছালে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আজ শুক্রবার ৫ জানুয়ারি রাতে অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। প্রত্যক্ষদর্শীদের দাবি নাশকতার আগুনেই পুড়েছে ট্রেনটি।

এ ঘটনায় ঘটনাস্থলে মারা যান নাতাশা জেসমিন। এ ছাড়াও এক হতভাগ্য যুবকও আগুনে পুড়ে মারা গেছেন। দগ্ধদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। দগ্ধ আসিফের বাবা সিদ্দিকুর রহমান খান জানান, তাদের বাড়ি রাজধানীর গেন্ডারিয়ায়। ফরিদপুরের ভাঙ্গা থেকে বেনাপোল এক্সপ্রেসে করে তার স্ত্রীসহ ঢাকায় ফিরছিলেন। ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ ইন্সপেক্টর মোহাম্মদ বাচ্চু মিয়া জানান, আসিফের শরীরের ৮ শতাংশ পুড়ে গেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, কমলাপুরে প্রবেশের সময় একটি কামরায় আগুন দেয় নাশকতাকারীরা। এতে যাত্রীরা যে-যেভাবে পারেন কামরা থেকে বেরিয়ে আসেন। এ সময় এক যুবক আগুনে আটকা পড়েন। তিনি বেশ কিছুক্ষণ আগুনের ভেতরেই দৌড়-ঝাঁপ করে বাঁচার চেষ্টা চালান। তবে শেষ পর্যন্ত আর পারেননি। ট্রেন থেকে নেমে আসা এক যাত্রী বলেন, ‘আমরা ওই যুবককে বাঁচানোর চেষ্টা করেছি। এক পর্যায়ে সে একটি জানালার পাশে এসে অক্সিজেন নিয়ে শক্তি সংগ্রহ করে বের হওয়ার চেষ্টা চালায়। আমরাও তাকে বের করে নিয়ে আসতে বাইরে থেকে টানতে থাকি। তবে তার একটি পা দগ্ধ হওয়ায় সে পরিপূর্ণ শক্তি প্রয়োগ করতে পারেনি। এছাড়া ট্রেনের জানালাটাও অর্ধেক বন্ধ থাকায়, তাকে আর বের করা সম্ভব হয়নি। এ অবস্থায় জানালায় অর্ধেক বের হওয়া অবস্থায় হাজারো মানুষের সামনে পুড়ে ছাই হন ওই যুবক।


☞ এ জাতীয় আরো খবর

সম্পাদকীয় :

সম্পাদক : মিজানুর রহমান কিরণ।
সহ-সম্পাদক ও প্রকাশক : তৌহিদুল আনোয়ার আজিম।
নির্বাহী সম্পাদক : জাফর ইকবাল
বার্তা সম্পাদক : মোহাম্মদ হারুন আল রশিদ।

https://slotbet.online/